রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

হুসেইন মুহম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন আজ

হুসেইন মুহম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন আজ

স্বদেশ ডেস্ক:

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ৯৪তম জন্মদিন আজ সোমবার। এ উপলক্ষে দলের দুটি অংশ পৃথকভাবে জন্মদিন উদযাপনের উদ্যোগ নিয়েছে। জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদের) নেতৃত্বাধীন দুটি অংশ আলাদা কর্মসূচি ঘোষণা করেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস উইং থেকে জানানো হয়েছে, দলের চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) সকাল ১০টায় কাকরাইলে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় চত্বরে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে সেখানে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন তিনি।

অন্যদিকে বেলা ১১টায় গুলশানের ৬৭ নম্বর সড়কের ৪/১ নম্বরে অবস্থিত বেগম রওশন এরশাদের বাসভবনে জাতীয় পার্টির পক্ষ থেকে বিশেষ দোয়া ও কেক কাটার আনুষ্ঠানিকতা রয়েছে। এই আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি। এতে রাহগীর আল মাহি সাদ এরশাদ এমপিসহ পার্টির শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন। দলের প্রধান পৃষ্ঠপোষকের এই আয়োজনে জিএম কাদেরকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানা গেছে।

রওশন এরশাদের অনুষ্ঠানে যাওয়া হবে কিনা জানতে চাইলে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের  বলেন, ‘না। আমাদের দলীয় অনুষ্ঠান কাকরাইলে।’

এরশাদের স্মৃতিবিজড়িত রাজধানীর প্রেসিডেন্ট পার্কেও জন্মদিন উদযাপিত হবে। জানতে চাইলে বিদিশা সিদ্দিক  বলেন, প্রেসিডেন্ট পার্কে ও বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হবে। এ ছাড়া কয়েকটি এতিমখানায় শিশুদের খাওয়ানো হবে।

হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৯ সালের ১৪ জুলাই সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

এরশাদ ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক। পাকিস্তান সেনাবাহিনীতে কমিশন পান ১৯৫২ সালে। তিনি ১৯৭৫ সালের ২৪ আগস্ট মেজর জেনারেল পদে উন্নীত হন। ১৯৮৩ সালে সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে রাষ্ট্রক্ষমতায় আসেন। ১৯৮৬ সালে তার প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি নির্বাচিত হন। পরে লাগাতার আন্দোলনের মুখে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর ক্ষমতা থেকে বিদায় নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877